About

সকল প্রশংসা আল্লাহর জন্য, আমরা তাঁরই প্রশংসা করি এবং তাঁর নিকট সাহায্য চাই। বাংলা ভাষা ভাষী পাঠকদের সহজে ইন্টারনেটে বাংলায় কোরান শরীফ, তাফসীর, হাদীসের অনুবাদ  এবং ইসলামের  মূল শিক্ষার প্রতি আগ্রহী করার লক্ষেই আমাদের সাইটির প্রচেষ্টা। ইনশা আল্লাহ্‌  – আমাদের এই ওয়েব সাইট থেকে আপনি নিয়মিত বাংলা কুরআন,  তাফসীর,  ইসলামী বই, লেকচার, সহিহ হাদিস, ইসলামের ৫টি মূল স্তম্ভ,  লেকচার, ইসলামিক ভিডিএ, জীবনী, ইসলামি ওয়েবসাইট এবং প্রয়োজনীয় ইসলাম সম্পর্কে সব ধরনের বিষয় সম্পর্কে জানতে পারবেন।

এই ওয়েবসাইটি বিশেষ মতাবলম্বী,  রাজনৈতিক দল বা সংগঠনের সাথে কোনো রকম সংশ্লিষ্টতা নেই। এই ওয়েবসাইটির প্রধান উদ্দেশ্য হছে, ইসলামি জ্ঞান অর্জন এবং আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে ইসলামের সঠিক, উত্কর্ষ মানের রিসোর্স বাংলা ভাষী মানুষের কাছে পোঁছে দেয়া ও নির্ভেজাল তাওহীদের প্রচার ও প্রতিষ্ঠা এবং সর্বশক্তিমান আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জন। বর্তমানে মুসলিমদের মধ্যে যে নাস্তিকতা প্রসার পেয়েছে তা মূলত সঠিক শিক্ষা, তথ্য এবং জ্ঞান চর্চার দৈন্যতার কারণে। আমি বলছি না যে, আমাদের ইসলামী রিসোর্স এর অপ্রতুলতা রয়েছে। ইন্টারনেটের কল্যাণে ইসলামী রিসোর্স বরং পূর্বের তুলনা এখন আরো বেশি জানার সুযোগ হয়েছে। কিন্তু আধুনিক শিক্ষার জন্য আমাদের যে চেষ্টা তা ইসলামকে জানতে সামান্য পরিমানও করছি না । ইনশা আল্লাহ্‌ আমাদের চেষ্টা থাকবে  এতো রিসোর্সের মধ্যে হারিয়ে না গিয়ে মূল প্রয়োজনিয় সঠিক তথ্য পেতে আপনাকে সহায়তা করা।  ইসলাম শুধু ধর্ম বিশ্বাস নয়; একমাত্র ইসলাম ধর্ম আপনাকে দিবে বোধগম্য  যুক্তি ও প্রমাণ। কিন্তু ইসলামের এই বাস্তব স্বাদ পেতে চাইলে, আমাদের ইসলামী জ্ঞান অর্জনের প্রচেষ্টা ও অধ্যয়নের প্রয়োজন। প্রকৃত ইসলামী জ্ঞান, না থাকার কারনে যদি নিজেকে আল্লাহ ﷻ আদেশ-নিষেধ মানা থেকে দূরে রাখি বা তাকে অবিশ্বাস করি; তার দায় ভার নিজের উপর বর্তাবে।

রাসূলুল্লাহ (সাঃ) বলেছেন: “জ্ঞান অন্বেষণ প্রত্যেক মুসলমানের জন্য বাধ্যতামূলক.” – (তিরমিযী)

আপনি ইসলামের যে কোন বিষয়ে এই ওয়েবসাইট এ প্রবন্ধ লিখতে পারেন, পড়তে পারেন, মন্তব্য করতে পারেন, আলোচনা, শেয়ার করে আমাদের সহযোগিতা করতে পারেন । আল্লাহ ﷻ আমাদের সঠিক ভাবে ইসলাম বোঝার এবং নেক আমল করার তাওফীক দিন। আমীন।

(Visited 890 times, 1 visits today)
  1. এখানে ইমেইলের মাধ্যমে সাবসক্রাই করার সুযোগ রাখলে আমার মনে হয় খুব ভালো হত।

    1. আপনি আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে নতুন পোষ্ট গুলো পেতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Close