সফলতার জন্য আপনাকে অবশ্যই কিছু শক্তিশালী সূরা মুখস্ত করতে হবে এবং পড়তে হবে। প্রতিদিনের কয়েকটি সূরার অনুসরণ এবং তেলাওয়াত অনুশীলন আপনার সাফল্যের নিশ্চয়তা দেবে।

১. সুরা আল আরাফ: এই সূরটি তেলাওয়াত করার মাধ্যমে, আপনি ইতিবাচক কার্যকলাপে অংশগ্রহণ করবেন এবং যে বাধাগুলো আপনাকে ভাল কার্যকলাপে অংশ নিতে বাধা দেয় যেমন অলসতা, ক্লান্তি এবং একঘেয়েমি সেগুলি থেকে দূরে থাকবে। ভালো কাজ করে আপনি তৃপ্তি বোধ করবেন। (কুরআন ৭ঃ৮)

২. সূরা আল বাকারা: যদি আপনার মনোবল দুর্বল হয় এবং আপনি চেষ্টা না করে কাজ ছেড়ে দেন, তাহলে এই সূরাটি আপনাকে সকল মানসিক সংগ্রামে লড়াই করার শক্তি জাগাবে এবং আপনাকে শক্তিশালী করে তুলবে যাতে আপনি বোঝা নেওয়ার চেষ্টা করেন। (কুরআন ২ঃ১৫৬)))

৩. সূরা আল-মুমতাহিনাহ: এই সূরাটি আপনাকে আল্লাহর (SWT) প্রতি দৃঢ় আস্থা তৈরি করতে সাহায্য করবে। এই সূরাটি আপনার বিশ্বাসকে (ইমান) শক্তিশালী করবে এবং প্রতিদিন আপনাকে আল্লাহর প্রতি আরও আস্থাশীল করে তুলবে। (কুরআন ৬০:৪)

৪. সূরা ইউসুফ: হতাশা দ্বারা কোন কিছুর সমাধান করা যায় না। আমরা যে সমস্যাগুলোর সম্মুখীন হচ্ছি সে বিষয়ে সর্বদা আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করা উচিত। আল্লাহর প্রতি আমাদের পূর্ণ বিশ্বাস থাকতে হবে। তিনি অবশ্যই আমাদের প্রতি অনুগ্রহ করবেন এবং অবিশ্বাসীদের ছাড়া তাঁর রহমত বর্ষণ করবেন। (কুরআন – ১২ঃ৮৭)

৫. সূরা তা-হা: এই সূরাটি পাঠ করার মাধ্যমে, আল্লাহ আমাদের হৃদয়ে সম্পূর্ণ শান্তি সৃষ্টি করেন, যা আমাদের জীবনকে শান্ত করে এবং আমাদের কাজগুলিকে বিনা বাধায় সম্পূর্ণ করতে সহায়তা করে। (কুরআন – ২০ঃ২৮)

দুআ যার মাধ্যমে আপনি সফলতা অর্জন করতে পারবেন এবং দুশ্চিন্তা কাটিয়ে উঠতে পারবেন

 

আল্লাহর আনুগত্যের জন্য দুআ

Screen Shot 2023-02-04 at 3.42.42 am

অনুবাদ: “ইন্নামা কানা কওলাল মু’মিনেনা ইজা দু’উ ইলাল লাহি ওয়া রাসুলিহি লি ইয়াহকুমা বাইনাহুম আই ইয়াকুলু সামীনা ওয়া আতা’না; ওয়া উলাইকা হুমুল মুফলিহুন।”

 

প্রশান্তি এবং ইতিবাচকতার জন্য দুআ

Screen Shot 2023-02-04 at 4.01.44 am
অনুবাদ: “আল্লাযীনা আমানূ ওয়া তাত্মাইন্নু কুলুবুহুম বিজিক্রিল লাহ; আলা বিজিকরিল লাহি তাত্মাইন্নুল কুলূব।”

অর্থ: আল্লাহর নামে অন্তর প্রশান্তি পায় এবং নিঃসন্দেহে আল্লাহর নামেই শান্তি পাওয়া যায়।

 

মানসিক চাপ ও উদ্বেগ দূর করার দুআ

Screen Shot 2023-02-04 at 4.05.29 am

অনুবাদঃ “আর রহমান আল্লামাল কুরআন খালাকাল ইনসান আল্লামাহুল বায়ান”।

 

আত্মবিশ্বাস বাড়ানোর দুআ

Screen Shot 2023-02-04 at 4.20.54 am
অনুবাদ: “রাব্বানা, ‘আলাইকা তাওয়াক্কালনা, ওয়া ইলাইকা আনবনা, ওয়া ইলাইকাল-মাসির”

অনুশীলনের কিছু সতর্কতা মেনে চলুন: 

এই অনুশীলনের সময় কী ধরনের  সতর্কতা অবলম্বন করতে হবে? সতর্কতা অবলম্বন হিসাবে প্রতিটি কাজে সাফল্যের জন্য সূরা পাঠ  করার সময় আপনাকে অবশ্যই এই সতর্কতাগুলি জেনে রাখা ভাল। 

এই দোয়া একান্তে করুন, এবং দ্রুত ফলাফলের জন্য কাউকে বলবেন না। “আপনার প্রভুকে সম্পূর্ণ বিনয়ের সাথে এবং একান্তে ডাকুন” (কুরআন 7:55) 

অতীতে বা বর্তমান সময়ে কোনো পাপ করে থাকলে আল্লাহ তা’আলার কাছ থেকে ক্ষমা পাওয়ার জন্য তাওবা  করা আবশ্যক। 

মহিলারা তাদের মাসিক চক্রের সময় এই দুআ করবেন না। 

যে কোন প্রকার হারাম খাবার খাওয়া থেকে বিরত থাকুন। ইসলাম ধর্ম অনুসারে নিজেকে যথা ভাবে পরিচালিত এবং নির্দেশিকা অনুসরণ করতে হবে। 

যারা সমস্ত ধর্মীয় নির্দেশিকা অনুশীলন এবং অনুসরণ করে তারা তাদের ইচ্ছা পূরণ হওয়া  আরও বেশি সহজ হবে।  

আপনি যতটা সম্ভব নামায কায়েমের অনুশীলন করতে পারলে এটি সাহায্য করবে। যে লোকেরা নামাজকে তাদের জীবনধারার অংশ করে তোলে তারা স্বাভাবিকভাবেই সুখী হয় এবং আরও দ্রুত সাফল্য অর্জন করতে পারে। “পাঁচটি নামাজ হল আপনার দরজার পাশ দিয়ে বয়ে চলা একটি বড় নদীর মত, যা আপনাকে প্রতিদিন পাঁচবার পরিঙ্কার  করে।” 

ফেসবুকে যারা মন্তব্য করেছেনঃ

(Visited 184 times, 1 visits today)